• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

হবিগঞ্জে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ডাক্তার-নার্সসহ আরও ২০ জনের করোনা শনাক্ত

  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

হবিগঞ্জে নমুনা পরীক্ষায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ২ ম্যাজিস্ট্রেট, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ আরও ২০ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় সর্বমোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জন। যা সিলেট বিভাগের অন্য তিন জেলার তুলনায় সর্বোচ্চ।

আজ শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ একেএম মোস্তাফিজুর রহমান। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে প্রাপ্ত নমুনার রিপোর্টে এদের করোনা শনাক্তের কথা জানা গেছে বলেও উল্লেখ করেন তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে রয়েছেন জেলা প্রশাসনের হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাজির, হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের চিকিৎসক ১ জন, নার্স ২ জন, ড্রাইভার ২ জন, প্যাথলজি বিভাগের ২ জন, ব্রাদার ২ জন ও ২ জন আয়া এবং ঝাড়ুদার মোট ১৫ জন। বাকী ৫ জন হবিগঞ্জের বিভিন্ন এলাকার বাসিন্দা।

সিভিল সার্জন আরও জানান, আক্রান্ত ব্যক্তিদেরকে শীঘ্রই আইসোলেশনে রাখা হবে।

এছাড়া সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরিত আরও কিছু নমুনার রিপোর্ট বাকি রয়েছে। এগুলো শনিবার রাতেই আসতে পারে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এদিকে, সরকারি কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হওয়ার পর জীবাণুমুক্তকরণ কার্যক্রম পরিচালনার জন্য আগামী ৩ দিন হবিগঞ্জ সদর জেলা হাসপাতালে সীমিত আকারে সেবা প্রদান করা হবে বলেও জানিয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। সেই সাথে জেলা প্রশাসনের আক্রান্ত ৪ কর্মকর্তাকে আইসোলেশনে নেয়া হয়েছে বলে জানান তিনি।

গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজিটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ ২ জন, ২২ এপ্রিল ৫ জন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ ৩ জন, ২৪ এপ্রিল ডাক্তারসহ ৫ জন এবং ২৫ এপ্রিল সর্বশেষ চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও ৩ ম্যাজিস্ট্রেটসহ আরও ২০ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। সব মিলিয়ে হবিগঞ্জে করোনায় শনাক্তের সংখ্যা হয়েছে ৪৬ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/