• শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

আতিকের মধ্যস্ততায় তুরস্কের ত্রাণসামগ্রী বিতরণ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচিত মেয়র আতিকুল ইসলামের মধ্যস্ততায় বাংলাদেশের অসহায় জনগোষ্ঠীর জন্য ত্রাণসামগ্রী দিলো তুরস্ক। আতিকুল ইসলামের নেতৃত্বাধীন সংগঠন ‘সবাই মিলে সবার ঢাকা’র মাধ্যমে সাড়ে তিন হাজার প্যাকেট ত্রাণসামগ্রী দিলো তুরস্ক। 

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এসব খাদ্যসামগ্রীর প্যাকেট হস্তান্তর করা হয়। 

আতিকুল ইসলামের কাছে এসব সামগ্রী তুলে দেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান। 

ksrm

তুরস্কের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এসব সামগ্রী বাংলাদেশের অসহায়, দুস্থ ও করোনার কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়া জনগণের জন্য উপহার হিসেবে দেওয়া হয়।

খাদ্যসামগ্রীর মধ্যে আছে চাল, ডাল, ছোলা, তেল, সাবানসহ অন্য পণ্য। পরিবারের সদস্য সংখ্যার ওপর ভিত্তি করে একটি পরিবারের পুরো রমজান মাসের জন্য প্রয়োজন অনুযায়ী খাদ্যসামগ্রী দেওয়া হয় প্রতিটি প্যাকেটে। 

এসময় তুর্কি রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান বাংলাদেশের জনগণকে উদ্দেশ্য করে বলেন, সামনে রমজান মাস উপলক্ষে তুরস্কের পক্ষ থেকে আপনাদের জন্য এ উপহার। আমরা জানি, এ করোনার কারণে আপনারা দুঃসময় পার করছেন। এসময়ে আমরা আপনাদের একা রাখতে চাই না। এ পুরো রমজান মাসে আমরা আপনাদের পাশে আছি। রমজানের পরেও থাকবো। তুরস্ক তার সমস্ত শক্তি নিয়ে আপনাদের পাশে থাকবে। আজ তুরস্কে জাতীয় শিশু দিবস উদযাপিত হচ্ছে। এ দিবস উপলক্ষে আপনাদের পরিবারের শিশুদের প্রতি উৎসর্গ করে এসব পণ্য আমরা দিলাম। 

অন্যদিকে মেয়র আতিকুল ইসলাম বলেন, তুরস্ক ও বাংলাদেশ খুবই বন্ধুপ্রতিম দুই রাষ্ট্র। আমাদের পাশে থেকে এমন উপহার দেওয়ার জন্য তুরস্কের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিত করেই এসব সামগ্রী বিতরণ করা হবে। যারা আসলেই দরিদ্র, যাদের আসলেই এমন সাহায্য দরকার তাদের মধ্যেই এগুলো বিতরণ করা হবে। এর পাশাপাশি ঢাকায় থাকা বিভিন্ন দেশের কূটনৈতিকদের প্রতি আমার আহ্বান থাকবে এ দুঃসময়ে আমাদের সাহায্য করার। সমাজের যারা বিত্তশালী আছেন তাদের আহ্বান জানাবো তারা যেন তাদের আশপাশের অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে আসেন। কারণ সবাই মিলেই সবার ঢাকা গড়ে তুলতে হবে। 

এদিন অসহায়দের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ছাড়াও মেয়র আতিকুল ইসলামের সৌজন্যে লাইফস্টাইল ব্র্যান্ড র ন্যাশন-এর পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের জন্য পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) দেওয়া হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এবং বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর মতো সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে এসব পিপিই তুলে দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/