• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

সাভারে করোনা সন্দেহে ফেলে যাওয়া মাকে উদ্ধার করলেন মানবিক এক ম্যাজিস্ট্রেট!

  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট: মহামারী নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে অসহায় এক বৃদ্ধা মাকে ফেলে রেখে গেছেন তার সন্তানেরা। আমরা আতংকে আছি। আপনারা দ্রুত এসে তাকে উদ্ধার করে নিয়ে যান। এলাকাবাসীর কাছ থেকে এমন ফোন কল পেয়েই ছুটে গেলেন সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

শনিবার (১৮ এপ্রিল) সাভারের হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় ৬৫‌ ঊর্ধ্ব অজ্ঞাত ওই নারীকে নিয়েই তখন শোরগোল গোটা এলাকায়। কেউ কাছে ভিড়ছেন না। এমন পরিস্থিতিতে মমতা নিয়ে ওই নারীর কাছে গেলেন ম্যাজিস্ট্রেট। তাকে ‘মা’ সম্মোধন করে ব্যক্তিগতভাবে তার সকল দায়িত্ব নিলেন ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। এরপর থেকেই ওই নারী অসংখ্য সন্তানের মা হয়ে গেছেন।

বর্তমানে বৃদ্ধার ঠিকানা সাভার উপজেলা স্বাস্থ্য কেন্দ্র। জানা গেছে রোববার (১৯ এপ্রিল) করোনা শনাক্তে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হবে মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ)-এ। তবে এখন পর্যন্ত তার কোনো পরিচয় জানা যায়নি।
এদিকে কোনো প্রশ্নেরই উত্তর দিচ্ছেন না ওই বৃদ্ধা। ধারণা করা হচ্ছে সন্তানদেরকে সমাজের কাছে অপদস্থ করতে চাইছেন না বলেই চুপ করে আছেন।

সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, সকলের সন্দেহ, সম্ভবত করোনা আক্রান্ত ভেবে সন্তানরা তাকে ফেলে চলে গেছেন। যাইহোক এখন উনি আমার মা। ব্যক্তিগতভাবে উনার সকল দায়-দায়িত্ব এখন থেকে আমার। আজ উনার শরীরের নমুনা পরীক্ষার পর যদি করোনা পজিটিভ আসে তবে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হবে। ইতিমধ্যেই তার পরিবারের খোঁজ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মাহফুজ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হুদা মিঠু জানান, হাসপাতালে এখন সকলের কাছে এই নারীর পরিচয় তিনি ‘ম্যাজিস্ট্রেটের মা’। তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল।

এদিকে সহকর্মী আক্রান্ত হওয়ায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকা সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদ সায়েমুল হুদা জানান, তিনি আমার ও মা। এই মায়ের সকল দায়িত্ব এখন আমাদের। ভাবতেই কষ্ট হচ্ছে কেমন সন্তান! সন্তান নামের কলঙ্ক। আগামীকাল আমরা উনার পরীক্ষা করাবো। মায়ের সর্বোচ্চ স্বাস্থ্য সেবা আমরা নিশ্চিত করবো।

সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরো বলেন, তার মমতা সুলভ আন্তরিক প্রচেষ্টাতেই আজ আমরা এক মাকে সেবা করার সুযোগ পেয়েছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/