• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:০২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

করোনাভাইরাস: বিশ্ব জুড়ে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দেড় লাখ ছাড়ালো

  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

জন্স হপকিন্স ইউনিভার্সিটি এন্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, শনিবার সকাল নাগাদ কোভিড-১৯ মৃত্যুর সংখ্যা এক লাখ ৫৩ হাজার ৮৭১ জন। 

তাদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে যুক্তরাষ্ট্রে, ৩১ হাজার ৪৫৬ জন। এরপরে ইতালিতে মারা গেছেন ২২ হাজার ৭৪৫ জন এবং স্পেনে ২০ হাজার দুইজন। 

মৃত্যুর হার পর্যালোচনা করে দেখা যাচ্ছে, আক্রান্তদের মধ্যে ৬ দশমিক ৮ শতাংশের মৃত্যু হচ্ছে। বর্তমানে গড়ে প্রতিদিন মারা যাচ্ছে ছয় হাজারের বেশি মানুষ। 

বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৪০ হাজার ৭৬৮ জন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে, সাত লাখ এক হাজার ১৩১ জন। এই বৈশ্বিক মহামারিতে আক্রান্ত হয়েছে ১৮৫টি দেশ ও অঞ্চল।

করোনাভাইরাসে মুত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়ে যাওয়ার মাত্র এক সপ্তাহের ব্যবধানে দেড় লাখের ঘর পেরোলো। 

আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে পাঁচ লাখ ৬৮ হাজার ৩৮৮ জন। সবচেয়ে বেশি সুস্থ হয়েছে জার্মানিতে, এরপরেই রয়েছে চীন ও স্পেন। 

করোনাভাইরাসের এখনো কোন নির্দিষ্ট ওষুধ বা টিকা নেই। রোগটির প্রকোপে উন্নত বা উন্নয়শীল, সব ধরণের দেশই বিপর্যস্ত হয়ে পড়েছে

এই রোগে বাংলাদেশে আক্রান্ত হয়েছে ১৮৩৮ জন। মারা গেছেন মোট ৭৫ জন। 

বৃহস্পতিবার পুরো বাংলাদেশ সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকা বলে ঘোষণা করেছে বাংলাদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ। 

গত ১১ই মার্চ করোনাভাইরাসের কারণে বিশ্ব জুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। 

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্বের অনেক দেশে বা এলাকায় লকডাউন চলছে। বাংলাদেশেও ২৬শে মার্চ থেকে চলছে অঘোষিত লকডাউন। 

গত বছর ডিসেম্বরের শেষদিকে চীনের উহান শহরে নতুন ধরণের করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। আস্তে আস্তে সেটা সারা পৃথিবীতে ছড়িয়ে পড়ে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/