• শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৪:৪৯ অপরাহ্ন

সৌদিতে ঢুকে ১৫ সামরিক ঘাঁটি দখলের দাবি হাউথিদের

  • আপডেট টাইম : রবিবার, ৪ আগস্ট, ২০১৯

সৌদি আরবের ভূখণ্ডে ঢুকে ৭২ ঘণ্টায় ১৫টি সামরিক ঘাটি দখলের দাবি করেছে ইয়েমেনের হাউথি বিদ্রোহীরা। এক সংবাদ সম্মেলনে হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র ইয়াহা সারি এ দাবি করেছেন। খালিজ অনলাইনের বরাতে এ খবর জানিয়েছে মিডল ইস্ট মানিটর।

তিনি জানান, তারা ৭২ ঘণ্টায় সৌদি আরবের শহর জাজান এবং নাজরানের ১৫টি সামরিক ঘাঁটি নিজেদের দখলে নিয়েছে। এছাড়া খামিজ মাশিতে সৌদি আরবের সামরিক ঘাঁটিটি আংশিক অচল করে দেয়ার দাবিও করেছেন ইয়াহা সারি।এদিকে চলতি সপ্তাহের শুরুতে সৌদি আরবের আল-দাম্মাম শহর লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় হাউথিরা।

ওই হামলার বিস্তারিত তথ্যও জানানো হয়েছে এ সংবাদ সম্মেলনে।বিদ্রোহী গোষ্ঠীটির ওই মুখাপাত্র জানান, দূরপাল্লার বুরকান-৩ ক্ষেপণাস্ত্র ব্যবস্থার মাধ্যমে সৌদিতে ওই হামলা চালানো হয়েছে। তিনি আরও জানান, যেসব রকেট দিয়ে হামলা করা হয় সেগুলো ইয়েমেনে তৈরি। এ ছাড়া সেগুলোর আধুনিকায়ন এবং উন্নয়নের কাজ ইয়েমেনেই হয়। এসময় তিনি হুথিদের সামরিক সক্ষমতার বিভিন্ন দিক তুলে ধরেন।মুখপাত্র ইয়াহা সারি জানিয়েছেন, হুথি বিদ্রোহীদের স্নাইপার ইউনিট গত জুলাইয় মাসে মোট ১ হাজার ৫৭৫টি সফল মিশন চালায়। তাদের পরিচালিত ওইসব মিশনে নিহতদের মধ্যে রয়েছে ১২ জন সৌদি সেনা এবং ২৬ জন সুদানি সেনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..