• বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ১০:১১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গভীর চক্রান্তে হজ্জ, মুসলিম সেজে বোরকা পরে মদিনায় মহিলা সেকশনে পুরুষ ইহুদী চর প্রকৌশলীকে শাস্তির নির্দেশ প্রধানমন্ত্রীর খালেদাকে মুক্ত করতে হলে রাজপথে আন্দোলন করতে হবে : শামসুজ্জামান দুদু খুনী তারেক জিয়ার ফাঁসি হলে শরীরে বয়ে চলা ১৮০০ স্প্লিন্টারের যন্ত্রণা জুড়াবে মাহবুবার নেত্রীকে দেখার পর যেন প্রাণটা ফিরে পেলাম আল্লাহর মাইর দুনিয়ার বাইর: প্রধানমন্ত্রী মিয়ানমারে বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষ, ৩০ সেনা নিহত কোম্পানীগঞ্জে পুলিশের বাল্য বিয়ে বন্ধ, কনের পিতার ৩০ হাজার টাকা অর্থদন্ড কবিরহাটে চোরাই মোটরসাইকেলসহ র‌্যাবের হাতে ছাত্রলীগ সভাপতি আটক ২১শে অগাস্টের গ্রেনেড হামলা: যেভাবে রক্ষা পেয়েছিলেন শেখ হাসিনা

পর্ন ভিডিও’র ওয়েবসাইট ব্যবহার কি বন্ধ করা সম্ভব?

  • আপডেট টাইম : বুধবার, ২১ নভেম্বর, ২০১৮

বাংলাদেশ হাইকোর্ট আগামী 6 মাসে বাংলাদেশে সকল অশ্লীল ওয়েবসাইট বন্ধ করতে টেলিকম রেগুলেটরি কর্তৃপক্ষ বিটিআরসিকে নির্দেশ দিয়েছে।

হাইকোর্টের বিবৃতিতে, বিটিআরসি  ছয় মাসের পরে ও কেন  পর্নোগ্রাফি ওয়েবসাইট  বন্ধ হবে না তা ব্যাখ্যা করার দাবি জানিয়েছে।

বিটিআরসি চেয়ারম্যান জহিরুল হক ডিজিটাল বাংলাদেশ নিউজকে  নিশ্চিত করেছেন যে তারা হাইকোর্টের আদেশ সম্পর্কে সচেতন।

জনাব হক বলেন, “আমাদের আইনী বিভাগ সক্রিয়ভাবে এতে জড়িত রয়েছে, যখন আদেশ আমাদের হাতে আসে তখন আমি ব্যবস্থা নেব।”

জিজ্ঞাসা করা হয়েছে যে এই নির্দেশনা বাস্তবায়ন কতটা কার্যকর হবে, জহুরুল হক বলেন, “আমরা আশা করি 80 শতাংশ অশ্লীল ওয়েবসাইট বন্ধ হয়ে যাবে।

” তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক বিএম মাইনুল হোসেন মনে করেন 80 শতাংশ অশ্লীল ওয়েবসাইট বন্ধ করা প্রায় অসম্ভব। “হাজার হাজার অশ্লীল ওয়েবসাইট রয়েছে, সমস্ত ওয়েবসাইট বন্ধ করে দেওয়া, এমনকি 80 শতাংশ বন্ধ একটি টেকনিক্যালি অসম্ভব কাজ”, বলেছেন হোসেন।

তবে, বিভিন্ন উপায়ে পর্নোগ্রাফিক ওয়েবসাইটগুলির ব্যবহার কমাতে প্রচেষ্টা করা যেতে পারে। হোসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..